How To SEO YouTube Videos Properly 2020 – ইউটিউব চ্যানেলের ভিডিও ভাইরাল করুন খুব অল্প সময়ের মধ্যে

How To SEO YouTube Videos Properly 2020 – ইউটিউব চ্যানেলের ভিডিও ভাইরাল করুন খুব অল্প সময়ের মধ্যে।

কিভাবে এসইও করতে হয় এটা আমরা মোটামুটি সকলেই জানি আমরা এতোটুকু বলেও জানিয়েছে ইউটিউবে স্থির করা মানে আমাদের ভিডিওতে ভিউ বেশি করে নিয়ে আসা অনেক বড় সমস্যায় পড়তে হয় আমাকে অনেকেই জিজ্ঞেস করেছিলেন যে ভাই পারবেন তবে আমরা কেন ভিডিওতে ভিউ আপনাদের এই একটা কনফিউশন থাকে আমরা সকলেই ভাবি যে আমরা চ্যানেলের কনটেন্ট কোয়ালিটি থামলেন কোয়ালিটি বাকি সবকিছু যাই হোক না কেন। প্রথমেই আসি ওকে এসইও হচ্ছে আমাদের সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করা যাতে করে আমাদের ভিডিওটা মানুষ যখন সার্চ করবে বাংলাদেশ টপিক নিয়ে মানুষ যখন সার্চ করবে তাতে করে যেন আমাদের ভিডিও টা তাদের সামনে পৌঁছানোর বেশি চার্জ থাকে।

আর আমরা আমাদের প্রিয় কতটা পাল্টে গেছে এটা বলতেন না মানুষ এভাবে যে আমরা কেউ কেউ যেগুলো আছে সেগুলো আমাদের যতটা ভালো ঠিক ততটাই কিন্তু আপনার ভিডিও পাওয়ার জন্য সবথেকে বেশি ইম্পর্টেন্ট জিনিস তৈরি হলো আপনার ভিডিওটি ওয়ার্ড আপনি কি কি ব্যবহার করলে আপনার ভিডিওতে পারবেন তবে এটিও হবে কিবোর্ড ব্যবহার করলে আপনার ভিডিওতে ভিউ বেশি আসার চান্স থেকে এটাতে সর্বপ্রথম বা সবচেয়ে বেশি ইম্পর্টেন্ট ব্যাপার আপনি যে কি ব্যবহার করছেন দেখা যাচ্ছে যে আপনি অনেক রিসার্চ করে কিছু ভালো ভালো ফটো বের করেছেন যদি আমি এর আগে আমার চ্যানেলটি ভিডিও করেছিলাম।

 

ইউটিউব SEO ট্রিকসঃ

আপনি চাইলে সে ভিডিওটা দেখে নিতে পারেন সেটা অনেক বেশি ইম্পর্টেন্ট রিচার্জ করার পর আপনি যদি পারফেট পেয়েও যান তারপর যখন আপনি আপনার চ্যানেলের কিভাবে পড়বেন তারপর দেখা যায় অনেক সময় আমাদের দিন চলে আসে না এই টপিকের উপর দেখা যাচ্ছে আপনার মত অনেকেই আছে। এভাবে পার্ফেক্ট কিওয়ার্ড রিসার্চ করে তারপর তাদের অভিযোগগুলো কে নিয়োগ করে। ইউটিউব থেকে কোন চ্যানেল টেস্ট করাবে । আমি যে চ্যানেলে সাবস্ক্রাইব করে রেখেছি বাজি চ্যানেলগুলোর ভিডিও আমি দেখি সেই চ্যানেলে কেউ যদি কোন ভিডিও তৈরি করে ইউটিউবে নিয়ে আসবে। প্রেম কি ওয়ার্ড প্রসেসিং আপনার মত আরো অনেকেই এই ভিডিওগুলো করছে এই ভিডিওগুলো ওই চ্যানেলের আহমেদের উপর আপনার সামনে যদি কোন রকম সাজেশন এর অনেকগুলো ভিডিও আছে তো আপনি সাজেশন ভিডিও তে ক্লিক করবেন সেটার জন্য আপনি অবশ্যই পজিশন দেখে যান করতে না।

আরো পড়ুন- ফ্রিতে ইন্সটাগ্রাম আইডির ফলোয়ার বাড়ানোর গোপন ট্রিকস ]

 

How To SEO YouTube Videos Properly

এখন আপনার সামনে যদি কেউ থাকতো যার ভিডিও আপনি অনেক সময় দেখা যায় যে আপনার ভালো লাগে দেখতে ভিডিও ভিডিও সমেত ভিডিওটা আমার মনে হচ্ছে এই ভিডিও দেখার মত বসে কার মতো আপনি যেতে চাচ্ছেন সেটা থাকতে পারে তাই আপনাদের জন্য এসইও করার জন্য গুরুত্বপূর্ণ পাশাপাশি বানানো মেশিন কিভাবে করতে হয় সেটা নিতে পারেন । আমাজনের ডিরেক্ট যে কথাটা আমাদের মুখে বলার দরকার প্রেম কথাটি যদি চান তাহলে আমাদের ভিডিওতে গৃহপ্রবেশের যাকে আমরা যদি অবশ্যই করবো না কিন্তু আমরা যদি একটু সত্যি কথাটাই এটা আকর্ষণীয় ভাবে লিখতে পারি পাঠানো যাবে সত্যি কথাটা একটু অন্যভাবে দিতে পারি তাহলে পাবলিকের সামনে এই ভিডিওটা একটু ইন্টারেস্টিং লাগে পাবলিক সার্ভিস করার ভিডিওটা বের করার চান্স বেশি থাকে আপনি যদি এরকম হত এখন আপনি যদি এরকম হত 1000 ভিউতে কত টাকা দিতে পারবে। 

 

থাম্বনেইল বানানোর ট্রিকসঃ

ওকে আমি যদি এভাবে নিতেন 1000 ভিউতে কত টাকা আপনি যদি দেখেন এভাবে দিতে পারতেন 1000 ভিউতে কিভাবে দুই লাখ টাকা পেলেন এটা সম্ভব না আমি বলছি আমি যদি এভাবে দিতে পারতেন যে 1000 টাকা কোনভাবেই সম্ভব না। যদি এরকম হয় আপনার চ্যানেলে একাদশ থেকে এসেছে মার্কেটিং এ এতগুলো টাকা পেয়েছে। ইনস্টাগ্রামে কিভাবে ফলোয়ার বাড়াবেন এটা যতটা গ্রহণযোগ্যতা পাবে তার থেকে আপনি যদি এই জিনিসটাকে অন্যভাবে লিখতে পারেন ইনস্টাগ্রামে কিভাবে 1-2 দিনে বাড়াবেন। ভালো মানের ক্যামেরা অবশ্য আমি দিয়েছিলাম সাজেস্ট করছি না কারণ সবার নিয়ে তুলে নেওয়ার মতো কথাগুলো শুনতে পাবলিকের একটু ভালো লাগবে তাহলে আমার সেই ভিডিও দেখব আপনার ফোনের ক্যামেরা একদম বাজে হয় আপনিও করতে না পারেন তাহলে আপনার ফেসিক্যাম করার দরকার নেই।

 

How To SEO YouTube Videos Properly

 

তারপর আপনার কনটেন্ট কোয়ালিটি অফ প্রেসেন্টেশন আপনার ভিডিও কনটেন্ট কোয়ালিটির ভিডিও প্রেজেন্টেশনটা ভালো হবে তার ওপর নির্ভর করে আপনার ভিডিও দেখার বাকি পথটুকু নির্ভর করবে তাহলে আপনার এই প্রেজেন্টেশন বা কনটেন্ট কোয়ালিটি যদি ভালো না লাগে তাহলে আপনার কাছে গ্রহণযোগ্য হবে না তার আগে আমি আপনাদের সবকিছু সিস্টেমের মাঝে একটা কমেন্ট করে বলে দিচ্ছি সেটা হচ্ছে আপনার ভিডিওটা যখন করবে স্টাডিং আগে আপনি এমন কিছু কথা বলে রাখবেন যার জন্য আমি এই কথাটা জন্যই পুরো ভিডিওটা দেখে এখন আমি যদি শুরুতেই পয়েন্টগুলো আগেই বলে দিতাম যে আমি কিভাবে ইউটিউবে আলোচনা করব কিভাবে এসইও করে নিয়ে আসা যায় বাইরে কেন আসছে না কিভাবে দেখতে চান তাহলে আমার ভিডিওটি দেখুন কেজি নিষ্ঠাবান পুরো ভিডিওটি দেখব ওয়ান মিলিয়ন টু বিলিয়ান পরিবেশ চান তাহলে সেটা কখনো সম্ভব না আমি অনেক বেশি কারণ আমি আগে তিনি এসব নেতার করে তারপর এই চ্যানেলে এসেছে চ্যানেল ছিল যেগুলো ছিল না।

 

ট্যাগ টাইটেলে কি লিখিবেনঃ

তো এখন আমি বলব যে কিভাবে ট্যাগ টাইটেল গুলো আপনি যেন এড করবেন আপনি চাইলে যে ভাইরাল ভিডিও গুলো আপনার সামনে সাজেশন আকার ইউটিউব আপনাকে দেখাবে আপনি সেই ভাইরাল ভিডিও থেকে ট্রান্সলেট করতে পারেন টাইট করার জন্য আপনি প্লে স্টোরে অনেক অনেক পেয়ে যাবেন যেগুলো নামে অ্যাডগুলোতে আপনি খুব সহজেই সেগুলোর মাধ্যমে আপনার অন্যের ভিডিও ট্যাগ গুলো আপনি নিজের ভিডিওতে এড করতে পারবেন সে ভাবো কিন্তু অনেক সময় আপনার ভিডিও ভাইরাল হওয়ার চান্স থাকে আবার ডেসক্রিপশন গুলো অবশ্যই অন্য একটা ভিডিও কে ফলো করে আপনি নিচের মতো করে লিখে নিলেন তবে অবশ্যই শুরুতে আপনি ডিসক্রিপশন অফ কিছু কিওয়ার্ড যুক্ত করে নিন যার ফলে আপনার ভিডিও অন্যের ভিডিওতে সাজেশন হওয়ার চান্স থাকে।

 

অনেক বেশি মূলত ইউটিউব এর একটা ভিডিও ভাইরাল করার কীবোর্ড ইউজ ফুল যদি আপনার কনটেন্ট ভালো থাকে আর যদি আপনার কন্টাক্ট খারাপ থাকে তাহলে কিন্তু কি অটো কাজ হবে না তাই বলব যে আপনার কন্ঠটা যথেষ্ট ভাল করুন যেটা মানুষ চায় সেই ধরনের ভিডিও করুন আপনার কমেন্ট ফলো করুন মানুষ কি বলে আপনাকে সেই কমেন্টগুলো চেক করুন কমেন্ট গুলোর মধ্যে যদি আপনাকে এমন ধরনের ভিডিও না করে আরো অন্য ধরনের ভিডিও করতে বলে আপনি ভিউয়ারদের কথা অনুযায়ী সেই ধরনের ভিডিও করুন আবার অনেক সময় আপনার ভিডিও অনেকেই হেটার্সরা হেড করবে সে ক্ষেত্রে আপনি তাদের থেকে দূরে থাকুন এমন কি আপনাকে কেউ যদি উৎসাহিত দেয় আপনি সেটা নিবেন। 

 

YouTube Channel SEO Tips

কিন্তু কখনো কেউ আপনার ভিডিওতে কমেন্ট করলে আপনি সেটা নিবেন না এছাড়া আপনাকে যে ভালো কিছু সাজেশন করবে আপনি সেটা বুঝে শুনে নেবেন আর সবসময় ভিডিওতে একই ক্যাটাগরীর ভিডিও দেওয়ার চেষ্টা করবেন আপনি যদি মোবাইল দিয়ে ভিডিও করে তাহলে মোবাইল দিয়ে ভিডিও করবে আর যদি ফানি ভিডিও করে তাহলে অবশ্যই করতে হবে আপনার মোবাইল দিয়ে একটা ফানি ভিডিও রয়েছে সেগুলো করতে থাকলেন সে কিন্তু আপনার ভিডিওটা একদম অচল হয়ে যাবে আপনার প্রত্যেকটা ভিডিও ক্ষেত্রে কিন্তু আসার সম্ভাবনা থাকবে না তাই অবশ্যই চ্যানেলটা কি একদম ফ্রেশ রাখার জন্য অবশ্যই যেকোন এক ক্যাটাগরির সিলেকশন করুন এভাবে আপনার ভিডিওটা খুব দ্রুত বেড়ে যাবে এভাবে ভিডিও ভাইরাল হতে হতে হঠাৎ করে দেখবেন যে এমন ভাইরাল হয়ে গেছে যেটা আপনার এক ধাক্কায় আপনার চ্যানেল টা অনেক বেশি দাঁড়িয়ে যাবে। How To SEO YouTube Videos Properly.

 

ভালো কন্টেন্ট এর গুরুত্বঃ

যদি আপনি মনে করি তাহলে অবশ্যই এটা ভিডিওকন ক্ষেত্রেই প্রযোজ্য হবে যদি আপনার ভাল না থাকে তাহলে কিন্তু এসে কোন লাভ হবে না তাই অনেকেই আছে যারা ভিডিওতে ভাল কনটেন্ট বানা বানিয়ে নিয়ে পড়ে আছে আবার অনেকেই ভিউজ এর জন্য পড়ে আছে এভাবেই থাকতে হবে না আপনাকে অবশ্যই বেশি বেশি করে ফলোয়ার বাড়ানোর জন্য সাবস্ক্রাইবারদের মন জয় করতে হবে যারা আপনাকে সাবস্ক্রাইব করবে প্রতিনিয়ত আপনার ভিডিও দেখে তাদের কথা অনুযায়ী অবশ্য আপনাকে ভিডিও দিতে হবে তাইলে আপনি ফেসবুকে একটা গ্রুপ করতে পারে সেই গ্রুপে আপনি সবার মতামত নিতে পারেন যদিও ইউটিউব এর কমেন্ট বক্সে সম্ভব হয় না তাই অবশ্যই ফেসবুকের মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করতে পারেন এভাবে কিন্তু অবশ্যই আপনার ভিজিটর সাথে কানেকশন বা কমেন্ট করে আপনার চ্যানেলটাকে অনেক বড় বাড়ি নিয়ে যাওয়ার জন্য সক্ষম হতে পারেন।

Total
1
Shares
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Previous Post

How to increase Instagram followers 2021 – ফ্রিতে ইন্সটাগ্রাম আইডির ফলোয়ার বাড়ানোর গোপন ট্রিকস

Next Post

ইউটিউবের নতুন আপডেট ডাবল ইনকাম | Earn More With YouTube E-commerce – New Update 2021 Coming Soon…

Related Posts
GP Super Fnf

ফোনের এই ছোট্ট কাজটি জানলে আপনি বড় ঝামেলা হতে বাঁচবেন এবং টাকা সেভ হবে

GP Super FnF – আপনি যদি একজন জিপি কাস্টমার হয়ে থাকেন। এছাড়াও আপনি প্রতিদিন কারো না কারো সাথে …
বিস্তারিত
Total
1
Share