How To Success On YouTube – ইউটিউবে কম সময়ের মধ্যে সফলতা সম্ভব

How To Success On YouTube – ইউটিউবে কম সময়ের মধ্যে সফল হবে কিভাবে?

আজকে আমরা কথা বলবো 2020 সালে কিভাবে আপনি ইউটিউবে সফলতা অর্জন করতে পারবেন নরমালি আমরা যারা ছোটখাটো ইউটিউবার রয়েছি তাদের একটাই প্রবলেম ভিডিওতে কেন ইউজ হয় না তো এই সমস্যাটার সমাধান কি আমরা সে বিষয়ে কথা বলব তবে একটা কথা বলে রাখা ভাল আপনি যদি ইউটিউব করতে আসেন প্রথমত আপনাকে কয়েকটা স্টেপ পার করতে হবে এমনকি আপনি একজন প্রফেশনাল ইউটিউবার হতে পারবেন অনেকে আমরা রাতারাতি  ভাইরাল মাধ্যমে ইউটিউবার হতে চাই কিন্তু সত্যিই কি সেটা সম্ভব হ্যাঁ সত্যি সেটা সম্ভব সেটা আপনি ফলো করতে পারেন গালি বয় রানা মৃধাকে তাকে তাবিব মাহমুদ নামে একজন ব্যক্তি রাতারাতি ভাইরাল করে দিয়েছিল একটি গান শুধু সেই নরমাল এটা অনেক বড় বড় সেলিব্রিটি আপনারা দেখবেন আলোচনা সমালোচনার মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে।

 

ইউটিউবে সফলতাঃ

এছাড়াও আমি যদি একদম ভিখারী কথা বলে যাই সে কি তোর রাতারাতি নরমাল একটা গান গেয়ে ভাইরাল হয়ে গেছিল তার একটা গান রেকর্ড করেছিল তখন ইউটিউবে আপলোড করে তার পরের দিন তাকে নিয়ে প্রচুর পরিমাণে সমালোচনায় পড়তে হয়। ভিকারি গানটা মানুষের মন জয় করে আজকে সে হলিউড মুভি গান করে কি চমৎকার একটা বিষয় তাই না যারা ইউটিউবার রয়েছে তারা এই বিষয়টা নিয়ে যদি একটু বিশ্বাস করেন তাহলে এই রকম অনেক মানুষকে খুব কম সময়ের মধ্যে তবে কি আমাকে বলতে পারেন। আমাদের তো ঐরকম কোন ট্যালেন্ট নেই তাহলে আমরা কিভাবে ভাইরাল হতে পারি। তো আপনাদের জন্য জাস্ট একটা ট্রিক্স থাকবে সেটা হল আপনাকে প্রচুর পরিমাণে শ্রম এমনকি ও সময় দিতে হবে যার কারণে আপনি ভাইরাল হওয়ার পৌঁছাতে পারবেন। 

 

আরো পড়ুন…

যারা নরমালি টেকনোলজি নিয়ে কাজ করেন অবশ্যই তারা চাইবেন যে প্রতিদিন হলো মানুষের সাথে শেয়ার করার জন্য বিভিন্ন ভিডিও মাধ্যমে হোক বিভিন্ন শেয়ারিং এর মাধ্যমে।  আপনি কি কাজ করবেন অবশ্যই আপনাকে ধরে রাখার জন্য নিয়মিত আপডেট পেতে হবে আপনি যদি ধৈর্য হারিয়ে ফেলেন তাহলে আপনাকে অবশ্যই ইউটিউবার হতে পারবেন না। আমি যদি কোন এক সফল ইউটিউবার গল্প বলতে চাই তাহলে তার সফলতার পিছনে কতটুকু পরিশ্রম কতটুকু রিচার্জ কতটুকু ধৈর্য যে লেগেছে একমাত্র সে ছাড়া অন্যকেউ জানেনা।

 

কেমন ক্যাটাগরি বাছাই করা উচিতঃ

আপনি কিছু প্রশ্ন করতে পারেন সফল ইউটিউবার দ্রুত হওয়ার জন্য কোন ক্যাটাগরি সবচেয়ে বেশি গোল কম সময়ের ভিতর একজন ইউটিউবার বেশি বেশি অর্জন করা তাহলে আমি আপনাদেরকে বলবো কোন ক্যাটাগরি অনুযায়ী থেকে কম পরিশ্রম লাগে না তবে যারা শর্ট ফিল্ম নিয়ে কাজ করেন তাদের পরিশ্রম অনুযায়ী পারিশ্রমিক পায় যেমন শর্টফিল্ম যদি একবার ভাইরাল হয় সে ক্ষেত্রে সেটা প্রতিদিন নিয়মিত ভিডিও করতে পারলে প্রতিদিন না হলেও সপ্তাহে একটা অথবা মাসে একটা অথবা 15 দিনে একটা অথবা দুই মাসে একটা এইরকম ভাবে দিতে পারলে তাহলে কিন্তু সেইভাবে মিনিমাম 1 মিলিয়ন ইউ চলে আসে। আর যদি আপনি টেকনোলজি নিয়ে কাজ করেন তবে মোবাইল টিপস এন্ড ট্রিকস এ বিষয়টাতে ভিউজ বর্তমান অবস্থা দেখে খুবই কম তবে মাঝে মাঝে দু একটা ভাইরাস হলে সেই ভিডিওটা প্রচুর পরিমাণে থাকে এমন হতে থাকে। 

 

Success On YouTube 2021

এখন বলি যে আপনি এখান থেকে কিভাবে ইনকাম করবেন প্রথমত এর জন্য আপনাকে প্রয়োজন হবে একটি একাউন্ট একাউন্টের নাম এডসেন্স একাউন্টের মাধ্যমে আপনাকে আবেদন করতে হবে যদি আপনার চ্যানেলে সবগুলো ভিডিওতে যথেষ্ট পরিমাণে ভিউজ ওয়াজ দেন সাবস্ক্রাইবার থাকে তাহলে কিন্তু সমস্যা হবেনা এমনকি সাথে সাথে তারা আপনাকে আপলোড করে দিবে তখনই আপনি সেখান থেকে একটা ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন।

  তবে মনে রাখবেন শুধুমাত্র অ্যাপ্রভাল পেলে কাজ হবে না। আপনার মূল টার্গেট থাকতে হবে ভিডিওতে অনেক বেশী বেশী ভিউজ নিয়ে আসা মানুষের সামনে যতটা ইম্প্রেশন হবে আপনার ভিডিওটি ঠিক ততটাই বৃহৎ সংগঠন বেঁচে থাকে আর ইম্প্রেশন হয় সম্পূর্ণ আপনার ওয়াসিমের উপরে মানুষ আপনার ভিডিওটা তখন দেখল সেই দেখার উপরে নির্ভর করে ইউটিউব আপনাকে ইম্প্রেশন বাড়িয়ে দেবে আর মানুষের কাছে পৌঁছে দেবে।

 

মনিটাইজেশনের জন্য চ্যানেল প্রস্তুতিঃ

 

যদি আপনার ভিডিওটা মিনিমাম 50 পার্সেন্ট না দেখলে এটাকে বলা হয় রিটেনশন যেটা কম থাকলে হবে। এটা যদি কম হয় তাহলে আপনার ভিডিওতে ওয়াচ টাইম নিউজ ইম্প্রেশন ইনকাম সবকিছুই কম থাকবে আর এটা বাড়ানোর জন্য আপনার ভিডিওতে এমন কিছু দিতে হবে ভিডিওর ভিতর এমন কিছু দেখতে চাই উপকার হয় ইউটিউব। যে কথাটা না বললেই নয় সেটা হল প্রত্যেকেরই ইউটিউবারের জানা উচিত যখন আপনি একটা ইউটিউব চ্যানেল খোলার নতুন শুরু করবেন আপনাকে একটা টার্গেট ফিলাপ করতে হবে সেটা হল আপনার চ্যানেলে 1000 সাবস্ক্রাইবার 4000 ঘন্টা ওয়াচ টাইম এমনকি প্রচুর পরিমাণে প্রয়োজন হব্রে। এটাতে কিভাবে চেক করবেন যে আপনার চ্যানেলে এই নিয়ম গুলো পূরণ হয়েছে কিনা এর জন্য অবশ্যই আপনার মোবাইল বা কম্পিউটার ভাষণ করে ইউটিউব স্টুডিও পেটের ভিতরে ঢুকতে পারবেন। Success On YouTube 2021

 

এছাড়াও আপনি যদি কম্পিউটার থাকে তাহলে আপনার কম্পিউটার এর ভেতর থেকে আপনি ইউটিউবে ঢুকে সেখান থেকে দেখে নিতে পারেন আপনার ভিডিওতে কত পরিমাণ কত কত পরিমাণে স্ট্যান্ড ভিউজ এমনকি সাবস্ক্রাইবার হয়েছে যদি দেখেন যে এখনো পূরণ হয়নি তাহলে আপনাকে আরও কিছু সময় ওয়েট করতে হবে তাহলে সেটা কিছুদিন পর পূরণ হয়ে যাবে যদি আপনার ভিডিওতে ত্রুটি থাকে তাহলে কিন্তু আপনি পাবেন না। অবশ্যই কোনো ভিডিওই আপনি অন্যের পিবিএস করতে পারবেন না সম্পূর্ণ নিজের পেকেজ করতে হবে যেগুলো আপনি নিজে নিজে ক্যামেরা দেইনি যে বানিয়েছে নিজের করেছেন এমনকি মিউজিক কেউ আপনি চাইলে ইউটিউব ইউটিউব থেকে নিয়ে নিতে পারেন।

 

ইউটিউব কেনো জনপ্রিয়ঃ

এর ফলে আপনার ভিডিওতে কোন সমস্যা থাকবে না তবে সবচেয়ে বেশি ভালো হয় যে আপনার নিজের ভয়েসে ভিডিওগুলো করলে এতে করে আপনার মান-সম্মান বেড়ে যাবে।  সব সময় ভাবে নতুন কিছু করার নিজেকে প্রকাশ করার জন্য ইউটিউব একটি বেস্ট প্লাটফর্ম। বর্তমান বিশ্বে ভিডিও আপলোডের জন্য ইউটিউব ছাড়া নেক্সট জনপ্রিয় কোন প্ল্যাটফর্ম এখন পর্যন্ত ওইভাবে হয়নি যেটা ইউটিউব কে আমরা প্রথমে রাখতে পারি। 10 বছর আগেও মানুষ সিনেমা করার জন্য অনেক অনেক জায়গায় দৌড়াদৌড়ি করতে হতো আমার কি নিজেকে ভালো পরিমাণে অ্যাক্ট্রেস না হলে সে কখনো সিনেমায় চান্স বেদনা এখন মানুষ ঘরে বসেই নিজের চ্যানেল বলে সেখানে সিনেমা করে সেখানে আপলোড করতে পারে ইউটিউবে থেকে ভালো করতে পারে যেটা আগে কখনোই না । এমনকি সেই রকম সুবিধা আপনি আর কোথাও পাবে না যেটা আপনি ইউটিউব এ পাচ্ছেন। তুই ভাবী আপনি কোত্থেকে এসেছে ধীরে ধীরে পূরণ করতে থাকুন আশা করি আপনার সফলতা অটোমেটিক চলে আসবে।

 

আপনিও তো মা জানলে অবাক হবেন দু’বছর চার বছর আগের তুলনায় বর্তমানে ইউটিউবে এত পরিমাণে ভিজিটর চলে আসে যেখানে আপনি জনপ্রিয় একজন ইউটিউবার হতে পারলে আপনার দাম থাকবে একদম উপরের লেভেলে । আপনি এখানে চাইলে ব্লক করতে পারেন ব্লগিংয়ের মাধ্যমে কিন্তু ভালো নিউজ আপনি জেনারেট করতে পারবেন তাহলে আপনি টেকনোলজি নিয়ে কাজ করতে পারেন অথবা চাইলে আপনি নাটক শর্ট ফিল্ম ইন্টারটেইনমেন্ট এমনকি বিষয়বস্তুগুলো মানুষের উপকারে আসে। সেগুলো আপনি কি কাজ করতে পারেন খুব সহজেই। তবে অনেকে টেনশন করে বিভিন্ন স্ট্যাটাস নিয়ে যারা ঘরের ভিতরে কাজ করে তাদেরকে একটা কথাই বলবো।

Success On YouTube 2021

যে আপনি চাইলে একটা মোবাইল দিয়ে অনেক কিছু করে ফেলতে পারবেন যেখানে আপনার কোন প্রকার কম্পিউটার কোন সেটিং করতে পারেন। তবে ভবিষ্যতে আপনি সফলতা পেলে আপনার সেই তার মাধ্যমেই আপনি ভালো থেকে একটা করে নিতে পারেন কিন্তু শুরুতেই আপনি ইনভয়েস করলেন কিন্তু ভালো একটা ইউটিউবার হতে পারলেন আপনার কোন মূল্য রইলো না। আমি অনেক লোক দেখেছি যারা ছোট ইউটিউবে চ্যানেল খুলে ক্যামেরা টেনশন ভালো একটি মোবাইলে টেনশন কম্পিউটার টেবিল ইত্যাদি বিষয়ে কিনার জন্যে আগ্রহ প্রকাশ করে তারা ভাবে যে সেটিং করা ইম্পসিবল কিন্তু সেটা সম্পূর্ণ ভুল ধারণা ভ্রান্ত ধারণা প্রকাশ করে। তার জন্য ছোট একটি স্মার্টফোনের যথেষ্ট।

Total
0
Shares
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Previous Post

সহকর্মীদের সাথে ভালো সম্পর্ক সাফল্যের অন্যতম কারণ

Next Post

iPhone 12 Pro Max Review 2020 Bangla – আইফোনের নতুন ৪ টি মডেলে কি কি থাকছে ২ প্রাইস কত?

Related Posts

How To SEO YouTube Videos Properly 2020 – ইউটিউব চ্যানেলের ভিডিও ভাইরাল করুন খুব অল্প সময়ের মধ্যে

How To SEO YouTube Videos Properly 2020 – ইউটিউব চ্যানেলের ভিডিও ভাইরাল করুন খুব অল্প সময়ের মধ্যে। কিভাবে…
বিস্তারিত

How to increase Instagram followers 2021 – ফ্রিতে ইন্সটাগ্রাম আইডির ফলোয়ার বাড়ানোর গোপন ট্রিকস

How to increase Instagram followers 2021 – ফ্রিতে ইন্সটাগ্রাম আইডির ফলোয়ার বাড়ানোর গোপন ট্রিকস। হ্যালো বন্ধুরা আমরা অনেকেই…
বিস্তারিত
Total
0
Share