Solution of New YouTuber Problem – নতুন ইউটিউবারদের সব বাধার সমাধান

Solution of New YouTuber Problem – নতুন ইউটিউবারদের সব বাধার সমাধান।

হ্যালো বন্ধুরা আমরা যারা শুরুতে ইউটিউবিং করতে যাই তখন আমাদের বিভিন্ন রকমের বাধা চলে আসে কারন তখন আমরা নতুন এমনকি সবাই ভাবে যে আমরা যা করছি সেটা ঠিক করছি না আমাদের এখন অন্য কাজ করা উচিত কিন্তু সেখানে আমরা ইউটিউবিং করছিস এটা কিন্তু অনেকেই না বুঝে আমাদেরকে বিভিন্নভাবে টিটকিরি দিয়ে থাকেন আজকে আমি আপনাদেরকে এই কয়েকটা বাধার কিভাবে অতিক্রম করে আপনি সফল একজন ইউটিউবার হবেন সে বিষয়ে কথা বলব তবে প্রথম যে সমস্যাটা সেটা হলো যে আপনার পাড়াপড়শির আপনাকে সবসময় বলবে যে আপনি সবসময় ঘরে বসে থাকেন ভাই যে টেকনো দিপু যাচ্ছে ঘর থেকে বের হয় না সারাদিন ঘরে পড়ে থাকে প্রতিবন্ধী হয়ে গিয়েছে ইত্যাদি।

কি কি বাঁধা আসতে পারে?

তারা বলে আপনাকে একটি ক্রিম আনার চেষ্টা করবে কিন্তু তবুও আপনাকে থামা যাবে না আপনাকে আপনার কাছের গন্তব্য স্থানে পৌঁছাতে হবে এর জন্য এগুলোকে আপনি সবসময়  এভোয়েড করার চেষ্টা করবেন এরপর আরেকটা প্রবলেম আছে সেটা হলো যে আপনার নিজের বাসার মানুষ এই আপনাকে বিভিন্ন রকমের   বিভিন্ন কথা বলবে যে আপনার এখন পড়ালেখা করা উচিত আপনি পড়ালেখা বাদ দিয়ে কেন এই কাজগুলো করতেছেন এগুলা ভালো না এগুলা করলে আপনার কোন লাভ হবে না ইত্যাদি বলে আপনাকে থামানোর চেষ্টা করবে যেন আপনি টিফিন কেনা করেন কিন্তু তবু আপনাকে পাওয়া যাবে না আপনার গন্তব্য স্থানে পৌঁছানোর জন্য আপনাকে কন্টিনিউ কাজ করতে হবে ভিডিও আপলোড করতে ভিডিও মেকিং করতে হবে এর পাশাপাশি আপনাকে শুনতে হবে ঠিকই কিন্তু এগুলোর মধ্যে আপনি দিবেন না কানে নিবেন না তারপর তৃতীয় নাম্বার দে সমস্যাটা সেটা হলো।

 

Solution of New YouTuber

যে আপনি যেকোন ভিডিও দেন আপনি খারাপ ভিডিও দেন আপনার ভালো ভিডিও দেন আপনাকে গালি দেই কমেন্ট বক্সে আপনাকে মানুষ বিভিন্ন রকমের কথা বলবেই সেগুলো অবশ্যই আপনাকে মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে কারণ প্রয়োজনে আপনি কমেন্ট বক্স টা পর্যন্ত ডিজেবল করে রাখতে পারেন অথবা আপনি সেখানে কমেন্ট বক্স পড়া থেকে বিরত থাকতে পারেন এতে কি হবে যে আপনার কাজের প্রতি অনীহা আসবে না এছাড়া আপনার কোন কাজ করার জন্য ভালো কন্টাক্ট করতে পারবেন কিন্তু এখানে পজেটিভ 100 ডিগ্রী আছে সেটা হল সবাই আপনাকে কিন্তু সাপোর্ট না করলেও গেছে কিছুসংখ্যক মানুষ আপনাকে অবশ্যই হান্ডেট পার্সেন্ট সাপোর্ট করার চেষ্টা করবে এমনকি তারও আপনার মত কিছু ইউটিউবে রয়েছে আপনি তাদের কথা গুলো আপনি শুনতে পারেন।

 

ভিডিও শেয়ার করার ভুল পদ্ধতি:

আবার কমেন্ট বক্স থেকে আপনি কিছু টপিক নিতে পারেন অথবা আপনি কমেন্ট বক্সে যে যে ভিডিওগুলো সে ভিডিও গুলো দেওয়ার চেষ্টা করবে সেটা আপনি সর্বোচ্চ ভালো মেকিং করার চেষ্টা করবেন তাহলে সবাই আপনাকে আস্তে আস্তে আপনার গুলো আপনার ফ্রেন্ড হতে থাকবে আপনার বড় ফ্যান হতে থাকবে তখন কিন্তু আর আপনার কমেন্টগুলো থেকে যেখানে একটি পার্সেন্ট কম সেখানে আপনার 50% নামের নেমে আসবে আপনার কমেন্টগুলো এতে আস্তে আস্তে আপনার সাপোর্টার থাকবে তবে আপনি সবসময় চেষ্টা করবেন ভালো কনটেন দেওয়া যেটা আপনার হেটার্সদের কেউ উল্টা জবাব দিতে পারে কনটেন্ট এর মাধ্যমে তারাও আপনার কিছুদিন পর ফ্যান হয়ে যায়। তমার কথা হল যে এই প্রবলেম গুলো কিভাবে খুব সহজেই আপনার মন থেকে রিমুভ করতে পারেন বা সমাধান করতে পারবেন।

এটা সমাধান কি আসলে তিনিই আজকের টপিক চলুন সম্পূর্ণ পড়তে থাকে যখন আপনি ভিডিও রেকর্ড করতে বলবেন তখন আপনাকে বলবে যে কি পাগলের মতো ক্যামেরার সামনে একা একাই কথা বলতেছে আবার অনেক সময় আপনি ভিডিও করতে যাবেন দেখবেন যে আপনাকে অনেকেই বলবে যে কি উল্টাপাল্টা চিল্লাইতেছে উল্টাপাল্টা বলতেছে কার সাথে বলে সেটাও জানেনা অমুকের ছেলে পাগল হয়ে গেছে পাবনা নিয়ে ভর্তি করানো উচিত ইত্যাদি বলবে আপনাকে।

কিন্তু এই বিষয়গুলো আপনাকে একদমই মাথায় নেওয়া যাবে না। এছাড়া বিভিন্ন রকমের আপনাকে মন্তব্য করবে সমালোচনা করবে আপনাকে নিয়ে কিন্তু আপনাকে এগুলো এড়িয়ে চলার সাজেশন দেওয়া হল যদি আপনি প্রফেশনাল মাপের একজন বড় ইউটিউবার হতে চান একদিন না একদিন এদেরকে দেখিয়ে আপনি দিতে পারবেন। আসলে আপনি কি করতে যাচ্ছেন এমন কি কি হচ্ছেন।  তখন আপনাকে দেখে সবাই আফসোস করবে এছাড়াও আপনাকে বলবে।

 

Solution of New YouTuber 2021 Updates

যে ভাই এটা আমাকে শেখাও এটা আমাকে শেখায় তারিখ তবে পড়তে থাকো আশা করি একটা প্রবলেম ফেস করতে হবে না মেঞ্জ ইম্পর্ট্যান্ট পার্ট আর আপনি কখনো আপনার পার্সোনাল ফেসবুক আইডি তে আপনার প্রোফাইল লিংক কখনো শেয়ার করবেন না মানে আপনার ইউটিউব চ্যানেলের লিংক বা আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও গুলো আপনার জীবন ও আপনার পার্সোনাল ইনস্টাগ্রাম একাউন্ট আপনার ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করবেন না এতে করে আপনার যে ফ্যানগুলো রয়েছে আপনার পরিচিত মানুষগুলোর রয়েছে হ-য-ব-র-ল মানুষগুলো যখন আপনার আইডিতে ঢুকে আপনার ভিডিওগুলো দেখবে তখন দেখবে যে আপনি কি ভুলগুলো করতেছে না সেগুলো নিয়ে আপনাকে বেশি বেশি ট্রিট দেওয়ার চেষ্টা করবে নেক্সট টাইমে কিন্তু তারা বুঝবে না যে আপনি কি করতে চাচ্ছেন।

 

ভিডিও শেয়ার করার সঠিক নিয়ম:

কিন্তু তারা আন্তাজি আপনাকে বিভিন্ন রকমের কথা বলে বলবে এছাড়া তাদের কারণে আপনার চ্যানেলের আরো বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে এ ছাড়াও অনেকে ভাবতে পারে যে আমার ভিডিও তাহলে শেয়ার না করলে ভাইরাল হবে না আসলে কি এটা ভাইরাল হওয়া দূরের কথা আপনার আরও বিশেষ করে ক্ষতি হচ্ছে আপনার চ্যানেলে তাই অনেক সময় আমরা কি করি না জেনে না যে আমাদের বিভিন্ন জায়গায় আমরা শেয়ার করে থাকি কিন্তু আপনি সর্বোচ্চ চেষ্টা করবেন।

আপনি অনলাইনে যতটা বেশি থাকতে পারবেন আপনি ততবেশি নিরাপদে থাকতে পারবেন বিশেষ করে এই জিনিসটা ক্ষেত্রে তাই নিজে কাজ করুন অন্যকে না জানিয়ে। এটার কারণে আরেকটি সমস্যা হতে পারে যখন আপনি আপনার ফেসবুক প্রোফাইলে একটি ভিডিও লিঙ্ক পোস্ট করবেন তখন আপনার হ-য-ব-র-ল কিছু ফ্যান থাকে যারা কিছুই বুঝেনা হুটহাট ঢুকে আবার হুটহাট বের হয়ে যায় তো তারা অনেক সময় আপনাকে ফ্রেন্ডলিস্টের রাখার পরে।

আপনি যখন একটা পোস্ট করবেন তখন তাদের সামনে পোস্টার যাবে সেই মুহূর্তে তারা কি করবে যে দেখি এটা কি ভিডিও ছাড়ছে মানে অনেকেই তো এরকম করে আন্তাজে ক্লিক করে তারপর দেখা শুরু করে তখন দেখবে যে আপনি কি রকমের ভিডিও তৈরি করেন এমনকি ভিডিও আপনি আপলোড করেছেন যেটা আপনি শেয়ার করেছেন তারা কি করবে জাস্ট ওখানে ক্লিক করবে ক্লিক করে দেখার পর যদি ফানি টাইপের কিছু ভিডিও পছন্দ করে কিন্তু টেকনিকেল বিষয়টা বুঝে না।

 

Solution of New YouTuber

বাট এই জিনিসটা তাদের মাথায় ধরে না তখন দেখবে আপনি যত ভালো ভিডিও তৈরি করেন কিন্তু তারা কি করবে সেখানে ক্লিক করে বের হয়ে আসবে কারণ তারা বলবে যে এগুলা কি বলতেছেন এইটার মানে বুঝে না তারা আপনার কি দেখবে কারণ ইউটিউবে যখন তখন কিন্তু যারা দেখে তারা কিন্তু ঠিকই থাকে।

আমাকে প্রযুক্তিগতভাবে তারা সার্চ করে এছাড়াও তারা বিশেষ করে এই জিনিসটা মাথায় রেখে সার্চ করে যেটা আপনার ভিডিওতে সঠিক সঠিক ধারণা দেওয়া রয়েছে তারা কিন্তু দেখার পর সেটা থেকে কিছু একটা শিখতে পারে কিন্তু নরমালি যারা পছন্দ করে তারা ইন্টারটেইনমেন্ট পছন্দ করে যারা কমেডি পছন্দ করে যারা ফিল্মি পছন্দ করে তখন আপনার কিন্তু তারা টেক বিষয়টার মানে বুঝে না তারা কিন্তু ক্লিক করে বের হয়ে আসবে এতে কিভাবে আপনারা এসসি টেনশনটা কমে যাবে সেই মুহূর্তে আপনার ইউটিউবে ভিডিও ভাইরাল হওয়া থেকে তো আপনি আসবেন দ্বিতীয়তঃ আপনার ভিডিও ডাউন হয়ে যাবে কারণ তখন মানুষ ক্লিক করে বের হয়ে আসা মানে সেটা আবার ইয়ে মানে সিটি একেবারে তারা কিন্তু নরমালি আপনার চ্যানেলটা ক্ষতি করতেছে অডিয়েন্স কমে যাচ্ছে।

 

ইটিউবারদের বাঁধার সমাধান

আমাকে টেনশনটা কমে আসছে নষ্ট হয়ে যাওয়া আপনাকে কিছু করতে হবে তাই অবশ্যই বাসের জন্য একদম ফ্রেশ থাকার জন্য আপনি কখনোই শেয়ার করবেন আপনার ফেসবুক প্রোফাইলে যেকোন ভিডিও লিংক। আপনি হয়তো বা কিছুদিন ইউটিউবে থাকলে বুঝতে পারবেন যে ইউটিউব এর মেইন ফোকাসটা অডিয়েন্স রিটেনশন এর উপরেই হয়ে থাকে এছাড়া ওয়াচ টাইম এর উপরে থাকে ইউটিউব কিন্তু আগে ক্রিক্রেটের উপরের ভিডিওটা ভাইরাল করতে এখন কিন্তু সেটা সম্পন্ন বিভিন্ন করে দিয়েছে এখন শুধু লাইক এমনকি ইউটিউব ভিডিও ভাইরাল এর ক্ষেত্রে আপনার ভিডিও দেখে।

তাহলে কিন্তু আপনার ভিডিওর বারোটা বেজে যাবে। এইটার একমাত্র সমাধান আপনি কি ফেসবুকে পেজ খুলে আর এখানে আপনার যে আবোল-তাবোল বন্ধু বা আবোল তাবোল ফেসবুকের কিছু ফ্রেন্ড রয়েছে তাদের থেকে বাঁচার জন্য আপনি একটা ফেসবুকে পেজ খুলে সেখানে আপনি আপনার ব্যান্ডিং নাম দিয়ে আপনি শুধুমাত্র আপনার ফ্রেন্ড দের কে ইনভাইট করে মানে যারা ইন্টারেস্টেড বিষয়টা নিয়ে তাদেরকে আপনি ইনভাইট করে আপনার পেইজে আনুন।

Solution of New YouTuber Tips

তারা কিন্তু আপনার পেজে লাইক করবে যদি আপনার তাদের বিষয়টা ভালো লাগে তখন কিন্তু তারা আপনার ভিডিওগুলো সম্পূর্ণ দেখার চেষ্টা করবে আমার কি কিছু বুঝার চেষ্টা করবে কিছু সময় নিয়ে দেখবে তখন আপনার অডিয়েন্স হতে থাকবে তাছাড়া কিন্তু এভাবে আপনার আইডি দিয়ে পোস্ট করা একদমই ঠিক হবে না এটা অবশ্যই ভালো একটি উপায় যে আপনার পার্সোনাল ভাবে ফেসবুকে পেজ নিয়ে আসা বর্তমানে ফেসবুক থেকে আর্নিং এর বিষয় রয়েছে আপনি চাইলে ফেসবুকে ভিডিও ছেড়ে আর্নিং করতে পারবেন তবে আপনার ভিডিও গুলো ফেসবুকে লিংক আকারে শেয়ার করতে পারেন।

যার কারণে আপনার ভিডিওর ওয়াচ টাইম আরো বেশি বেশি বৃদ্ধি পাবে এছাড়াও আপনার ভিডিওর মানুষ সবসময় দেখার চেষ্টা করবে। তো বন্ধুরা আজকের এই পর্যন্ত ছিল দেখা হবে নেক্সট কোন টপিকে তদন্ত ভালো থাকুন এভাবে আপনি যেকোন হেটার্সদের থেকে বাঁচতে পারবেন এই বিষয়টা নিয়ে যদি আপনি আরও কোন টপিক চেয়ে থাকেন বা কোন আর্টিকেলে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানান আমরা আপনাদেরকে নতুন নতুন আরও কিছু আর্টিকেল দেওয়ার চেষ্টা করবো ততপরতা ভালো থাকুন।

Total
0
Shares
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Previous Post

GP To GP MB Transfer – জিপি সিমে এমবি ট্রান্সফার করুন

Next Post

এক মোবাইল ব্যাংকিং থেকে অন্য একটি মোবাইল ব্যাংকিং একাউন্টে টাকা পাঠান bKash, Nagad, Rocket, Mcash, Ucash

Related Posts

সহকর্মীদের সাথে ভালো সম্পর্ক সাফল্যের অন্যতম কারণ

সহকর্মীদের সাথে সুসম্পর্ক সাফল্যের চাবিকাঠি কেনো?  A good relationship with colleagues- তো বন্ধুরা আমাদের মধ্যে অনেকেই আছে। যারা…
বিস্তারিত
Total
0
Share